received_830003370838824

খেটে খাওয়া দরিদ্র অসহায় মানুষের পাশে….. ত্রিরত্ন সংঘ।

খেটে খাওয়া দরিদ্র অসহায় মানুষের পাশে….. ত্রিরত্ন সংঘ।

দেশ ও দেশের বাহিরে সুপরিচিত সংগঠন ত্রিরত্ন সংঘ খেটে খাওয়া দরিদ্র অসহায় মানুষের পাশে নিত্য প্রয়োজনীয় খাবার ও সচেতনমূলক সামগ্রী বিতরণ করেছেন।

গত ২৬/০৩/২০২০ তারিখ থেকে আগামী ০৪/০৪/২০২০ সারাদেশে সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারী করোনা কেবিড- 19 এর আক্রমণে সারাবিশ্ব প্রায় সব দেশ অচল হয়ে পড়েছে।এই মহামারী ঠেকাতে দেশে ১০ দিনের ছুটি ঘোষণা করেছে সরকার।

এতে অসহায় হয়ে পড়েছে দিনমজুর অথ্যাৎ দিনে এনে দিনে খাওয়া মানুষ।তাদের এই দূ-সময়ের কথা চিন্তা করে ত্রিরত্ন সংঘ এই সিদ্ধান্ত নেয়।ত্রিরত্ন সংঘের ডাকে সারা দিয়ে এগিয়ে এসেছেন ত্রিরত্ন সংঘ এর অসংখ্য শুভাকাঙ্ক্ষী। তাদের ও ত্রিরত্ন সংঘ এর সদস্যদের সহযোগীতায় কাজ প্রথম ধাপে অর্ধশতাদিক অসহায় মানুষকে পাশে দাঁড়াতে সক্ষম হয়।

দেশের পরিস্থিতির কারণে উপস্থিত ছিলেন শুধু মাত্র সংঘের নব নির্বাচিত সভাপতি সুমন বড়ুয়া কমল,সহ- সাধারণ সম্পাদক সজীব বড়ুয়া,সাংগঠনিক সম্পাদক সীমান্ত বড়ুয়া, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক হৃদয় বড়ুয়া অংশ গ্রহণ করে। বাকি সদস্যরা আসতে চাইলে দেশের পরিস্থিতির কারণে তাদের আসতে বারণ করা হয়।তবে সার্বক্ষণিক তারা ফোনে খবর রাখেন।ত্রিরত্ন সংঘের প্রতিষ্টাতা ও প্রাপ্তন সফল সভাপতি অভি বড়ুয়া অর্ণব ভিডিও কলের মাধ্যমে সব কিছু মনিটরিং করে।

অসহায় মানুষগুলো যখন ত্রিরত্ন সংঘের কাছ থেকে কিছু খাদ্য সামগ্রী ও সচেতনমূলক সামগ্রী পেয়ে অনেক আনন্দিত। তারা ত্রিরত্ন সংঘের সকলকে ধন্যবাদ ও দোয়া করেন। সত্যিই এমন কিছু কিছু উদ্যাগে আছে যেটাতে মানুষ অল্পতে খুশি হয়।এমন দূর্দিনে যে তারা ত্রিরত্ন সংঘ থেকে কিছু সাহায্য সহযোগিতা পেয়েছে তা সত্যিই অতুলনীয়।

হত দরিদ্র মানুষকে বিতরণ শেষে বিহার পরিষ্কার ও ভিক্ষু শ্রমণদের নিরাপত্তা জন্য বিভিন্ন স্থান ও আসবাবপত্রে জীবাণু নাশক ঔষধ স্প্রে করে।উক্ত কার্যক্রমে সংঘের উপদেষ্টা শ্রদ্ধেয় ভান্তে উপানন্দ মহাথের দিক নির্দেশনা প্রদান করেন।

About Author

Connect with Me:

Leave a Reply